বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই নির্বাচন কমিশন চরমভাবে ব্যর্থ। তাদের বিরুদ্ধে মামলা করা উচিত। কারণ তারা নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে।

তিনি বলেন, আমরা তাদের বিরুদ্ধে মামলা করবো কি না, সে সিদ্ধান্ত পরে নেব। কারণ এ দেশে মামলা করে কোনো লাভ হয় না। বিচার বিভাগও এখন আর স্বাধীনভাবে কাজ করতে পারে না।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সার্চ কমিটি মানি না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সার্চ কমিটিতে আমাদের কারও নাম দেব না। এই সার্চ কমিটির কাছে নিরপেক্ষতা আশা করার কোনো মানে নেই। সার্চ কমিটির প্রধান করা হয়েছে যিনি আওয়ামী লীগের নমিনেশন চেয়েছে।

তিনি আরও বলেন, এই সরকারের অধীনে আগামী কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না। দলকে নতুনভাবে সাজানো হচ্ছে। খুব দ্রুত অঙ্গ সংগঠন ও মূল দলের কমিটি নতুনভাবে গঠন করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা।